নৌকা ভ্রমণ
- কাফাশ মুনহামাননা - সঙবিতা ২৮-০৪-২০২৪

- নৌকা ভ্রমণে যাবেন?
- কোথায়?
- পদ্মার পারে। যতদূর চোখ যায়।
- যাওয়া যায়। কখন যাবেন?
- ভাবছি, পড়ন্ত বিকেলে যাবো।
- বিকেলে কেনো?
- বিকেলের আকাশে এক ভিন্নরকম মাধুরী থাকে। হালকা মেঘের আনাগোনা। সূর্যকিরণের ঘরে ফেরা অভিমান। মৃদু বাতাসের নীলাচল হাসি। সাথে উপঢৌকন হিসেবে পাবো জলের নাচন।
- মনে হচ্ছে আবহাওয়ার খবর শুনছি।
- উপহাস করছেন?
- সত্যি বলছি। জীবনে প্রথম কোনো আবহাওয়ার খবর শুনে ভালো লাগলো।
- শুকরিয়া। এখন যাবেন কিনা বলুন?
- হঠাৎ নৌকা ভ্রমণের সাধ জাগলো কেনো?
- এমনিতেই। মন চাইলো, বলে ফেললাম।
- আচ্ছা? তাহলে চোখে-মুখে বদ হাসি কেনো?
- বদ হাসি? কি বলছেন? আমি তো এভাবেই হাসি।
- আমাকে কি উল্লু মনে হয়? আপনার ফন্দি আমি ভালো করেই বুঝি। নৌকায় ওঠার সময় হাত ধরবেন। নদীতে পড়ে যাবার ভয় দেখাবেন। তারপর পাশাপাশি বসবেন। আর ঢেউয়ের তালে নৌকা যখন দুলে ওঠবে, সেই বাহানায় আপনি আমাকে জড়িয়ে ধরবেন।
- এমন কোনো ফন্দি নেই আমার মনে। এগুলো আপনার মনের ভুল।
- ভেবে বলছেন তো?
- অবশ্যই ভেবে বলছি। নৌকা ভ্রমণ করবো। আর বিকেলের আকাশ দেখবো।
- ব্যস! এতটুকুই?
- হুম। বিন্দুমাত্র সন্দেহ নেই।
- তাহলে আর যেয়ে লাভ কি? বিকেলের আকাশ তো বাড়ির ছাদ থেকেও দেখা যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।